Home খেলার খবর আইপিএলে ‘কোহলি’ অধিনায়ক না-ও থাকতে পারেন

আইপিএলে ‘কোহলি’ অধিনায়ক না-ও থাকতে পারেন

ভারতীয় ক্রিকেটে আইপিএল একটি জনপ্রিয় আসর আর সেখানেই দেখা যায় ভারতীয় ক্রিকেটার ছাড়াও আরও বিভিন্ন দেশের ক্রিকেটারদের। আর আইপিএল আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল মানেই বিরাট কোহলির নেতৃত্ব। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর নেতৃত্ব দিয়ে আসছিলেন এই সফল অধিনায়ক কোহলি। আর এবার ভারতীয় ক্রিকেট অঙ্গনে গুঞ্জন ছড়িয়ে পড়েছে যে সেই কোহলিই নাকি এবারের আইপিএলের আসরে অধিনায়ক থাকছেননা।

অধিনায়ক হিসেবে না থাকার মূলত একটাই কারন তা হলো কোহলির ইনজুরি। এছাড়াও জানা যায় এবারের আসরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দলে বিরাটের পরিবর্তে অধিনায়ক হিসেবে থাকছেন দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স। বিরাটের এই ইনজুরির কারনে আইপিএলের শুরুর দিকে বেশ কয়েকটা ম্যাচ মিস করার সম্ভাবনা রয়েছে তার। আরও জানা যায় যে আসরের শুরু থেকেই নাকি খেলতে পারবেন না তিনি কারন ইনজুরি থেকে ফিরতে অনেক সময় লেগে যেতে পারে আর তাতে আইপিএলের প্রথম ম্যাচ থেকে খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

ধর্মশালায় ভারত-অস্ট্রেলিয়ার শেষ টেস্ট সিরিজের বিরাটের কাঁধের ইনজুরির কারণে মাঠেই নামতে পারেননি তিনি কারন চোট এতটাই গুরুতর ছিল যে সিরিজ নির্ধারণী ম্যাচে শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নিতে বাধ্য হন বিরাট।

গত বৃহস্পতিবার রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর প্রধান কোচ ড্যানিয়েল ভেট্টোরি জানান যে বিরাট না খেলতে পারলে শুরুতে দলের অধিনায়কের দায়িত্ব থাকবে এবি ডি’ভিলিয়ার্সের ওপরই। এছাড়াও বলেন, ‘বিরাট ২ এপ্রিল দলের সাথে যোগ দেবে। তার মধ্যে বিসিসিআই ডাক্তার ও ফিজিওদের সাথে আমাদের মেডিক্যাল স্টাফরা যোগাযোগ রাখছে। এই মুহূর্তে আমাদের কাছে স্পষ্ট কিছু নেই, বিরাট কবে যোগ দিতে পারবে। আগামী কয়েকদিনের মধ্যে জেনে যাব।’

ভেট্টোরি আরো বলেন, ‘এই মুহূর্তে যা অবস্থা তাতে এবি ডি’ভিলিয়ার্স অধিনায়কত্ব করবে। সব সিদ্ধান্ত নেয়া হবে বিরাটের সিদ্ধান্তের উপর।’ অস্ট্রেলিয়া সিরিজের তৃতীয় টেস্টে রাঁচিতে চোট পেয়েছিলেন বিরাট কোহালি। চোট নিয়েই সেই টেস্টে ব্যাট করেছিলেন; কিন্তু চোট এতটাই গুরুতর ছিল যে শেষ টেস্টে খেলতে পারেননি। সিরিজ শেষে বিরাট কোহালি বলেন, ‘হাতে বেশ কিছুটা সময় রয়েছে। ততদিনে শতভাগ সুস্থ হয়ে নামতে পারব কী না দেখতে হবে। তবে এমনটা হতেই পারে।’