Home বিনোদন ডেস্ক শবনম ফারিয়ার চলচ্চিত্রে অভিষেক

শবনম ফারিয়ার চলচ্চিত্রে অভিষেক

বর্তমান বাংলা নাট্যজগতের অনেক অভিনেতা আর অভিনেত্রীরা আজ চলচ্চিত্রে কাজ করছেন। এবার আরেকজন অভিনেত্রী যিনি ছোট পর্দার উঠতি অভিনেত্রীদের মধ্যে একজন আর তিনি হলেন শবনম ফারিয়া। ক্যারিয়ারে ছোটপর্দায় অভিনয় করে অনেক সুনাম অর্জন করেছেন তিনি এবার বাংলা চলচ্চিত্রে অভিষেক হচ্ছে তার। আর তিনি অনম বিশ্বাসের পরিচালনায় প্রখ্যাত লেখক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে নির্মিত ছবি ‘দেবী’তে অভিনয় করছেন।

ক্যারিয়ারের চলচ্চিত্রে অভিষেক প্রসঙ্গে শবনম ফারিয়া বলেন, ‘ছবিতে আমার চরিত্রটি একটি পার্শ্বচরিত্র। তাই প্রথমে একটু দ্বিধায় ছিলাম যে পার্শ্বচরিত্রে অভিনয় করব কিনা। পরে ভেবেছি যে চরিত্রে অভিনয় করার জায়গা থাকবে সেই চরিত্রেই আমার অভিনয় করা উচিত। এছাড়া হুমায়ূন আহমেদের গল্পের পার্শ্বচরিত্রও অনেক বড় কিছু।’ এছাড়াও বলেন ‘আগে থেকেই ছবিতে অভিনয় করার ইচ্ছে ছিল। প্রস্তাবও পেয়েছি, কিন্তু মনের মতো না হওয়ায় অভিনয় করা হয়নি। তবে এমন একটি ছবির মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক হবে ভাবতেই পারিনি।’

বাংলাদেশের সরকারি অনুদানে নির্মিত ছবির মাধ্যমে প্রথমবারের মতো প্রযোজনার খাতায় নাম লিখিয়েছেন অভিনেত্রী জয়া আহসান। এতে অভিনয়ও করছেন তিনি। আর প্রখ্যাত লেখক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে নির্মিত ছবি ‘দেবী’তে শবনম ফারিয়া ও জয়া ছাড়াও অভিনয় করবেন চঞ্চল চৌধুরী, অনিমেষ আইচ, ইরেশ যাকের।