Home খেলার খবর নাইকি-র পর এবার স্টারও থাকছেনা ভারত দলের জার্সিতে

নাইকি-র পর এবার স্টারও থাকছেনা ভারত দলের জার্সিতে

ক্রীড়াসামগ্রী প্রস্তুত করার ক্ষেত্রে সবসময় ‘নাইকি’ প্রতিষ্ঠানটি এগিয়ে আর তাছাড়া ‘নাইকি’বিশ্ববিখ্যাত প্রতিষ্ঠান ও বটে। প্রতিষ্ঠানটি ভারতীয় ক্রিকেটারদের জার্সির ওপর তাদের‘নাইকি’লেখাটি দিয়ে আসতো কিন্তু গত বছর প্রতিষ্ঠানটি সিদ্ধান্ত নেয় যে, তারা আর ভারতীয় ক্রিকেটারদের ব্যাটের পৃষ্ঠপোষকতা দেবে না।

এছাড়াও তারা আরো জানায় ভারতীয় ক্রিকেটারদের ব্যাটে পৃষ্ঠপোষকতা দিয়ে তাদের কোনো লাভ হচ্ছে না তাই তাদের এই সিদ্ধান্ত নিতে হচ্ছে।
এবছর বিখ্যাত টিভি সম্প্রচার প্রতিষ্ঠান ‘স্টার’ জানিয়ে দিলো তারাও ভারত ক্রিকেট দলের পাশে থাকছেনা। ‘স্টার’ প্রতিষ্ঠানটি ভারতের পুরুষ, নারী ও অনূর্ধ্ব-১৯ দলের জার্সির পৃষ্ঠপোষক তারা। এছাড়াও দীর্ঘদিন ধরে ভারতের জাতীয় দলের খেলোয়াড়দের জার্সির ওপর ‘স্টার’ লেখা চলে আসছে।
স্টার ইন্ডিয়ার প্রধান নির্বাহি উদয় শংকর এক সাক্ষাৎকারে এ সম্পর্কে বলেন, ‘আমরা ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে থাকতে পেরে গর্বিত। তবে আমরা স্বচ্ছ থাকতে চাই। কিন্তু এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডে স্বচ্ছতার অভাব রয়েছে। স্বচ্ছতার নিশ্চয়তা ছাড়া পৃষ্ঠপোষকতার দায়িত্ব পালন করা বেশ ঝামেলাপূর্ণ। তাই আমরা চুক্তি নবায়ন করছি না।’

জানা যায় আগামী ৩১মার্চ পর্যন্ত ভারত ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সঙ্গে তাদের বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে। কিন্তু ‘স্টার’ কর্তৃপক্ষ জানিয়েছে, তারা এই চুক্তি আর নবায়ন করবে না। তবে নারী ও অনূর্ধ্ব-১৯ দলের পৃষ্ঠপোষক থাকবে কিনা সেটা জানা যায়নি। পরবর্তী পৃষ্ঠপোষক কারা সেটাও এখনো জানা যায়নি। জানা যায় সম্প্রতি ভারতীয় ক্রিকেট বোর্ডে চলছে চরম অস্থিরতা। ভারত ক্রিকেট বোর্ডের বর্তমান অবস্থার সঙ্গে তারা থাকতে চান না বলে জানালেন।