Home খেলার খবর আবারও ব্যাটিং বিপর্যয়ে ভারত- ১৮৯ রানেই গুটিয়ে

আবারও ব্যাটিং বিপর্যয়ে ভারত- ১৮৯ রানেই গুটিয়ে

ভারত-অস্ট্রেলিয়ার গত পুনে টেস্ট ম্যাচটি ভারতের জন্য অনেকটা দুঃখজনক ছিলো বটে। আর পুনে টেস্টের সেই দুঃস্বপ্ন ভুলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘুরে দাঁড়ানোর চ্যালেঞ্জ ছিলো। কিন্তু,অস্বস্তি যেন ইন্ডিয়া টিমের পিছুই ছাড়ছেনা। প্রথম দিন অনেকটা অস্বস্তি নিয়ে কাটছে স্বাগতিক টিম ইন্ডিয়ার। অস্ট্রেলিয়ার হয়ে নাথান লিওনের ঘূর্ণিতে ৭১.২ ওভারে ১৮৯ রানেই গুটিয়ে গেছে ভারতীয়দের ইনিংস।

এছাড়াও দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথম দিনে ভারতের পক্ষে সর্বোচ্চ রান লোকেশ রাহুলের। ৯০ রান ২০৫ বলে করেন আর রেনশর হাতে ধরা পড়েন তিনি। বলা যায় ভারতকে বড় ব্যাটিং-বিপর্যয়ের হাত থেকে বাঁচিয়েছে তাঁর ইনিংসই। এরপর নায়ার করেন সর্ব্বোচ্চ ২৬ রান। ১৭ রান করে করেছেন চেতেশ্বর পূজারা ও অজিঙ্কা রাহানে। অধিনায়ক কোহলি আউট হয়েছেন ১২ রানে। চা বিরতির পর ২১ রানে শেষ ৫ উইকেট হারায় ভারত।

আর অস্ট্রেলিয়ার হয়ে ভারতের বিপক্ষে কী দুর্দান্ত বোলিংটাই না করলেন নাথান লায়ন! বেঙ্গালুরুর উইকেটের সদ্ব্যবহারই করলেন তিনি। উইকেট থেকে বাউন্স পেলেন, তাঁর হাত থেকে বেরিয়ে বলও ঘুরল প্রত্যাশামতোই। প্রথম থেকেই দারুণ ছন্দে বল করে ৫০ রানে ৮ উইকেট তুলে নিয়ে ভারতকে ১৮৯ রানেই গুটিয়ে দিলেন তিনি। আর তাতেই তিনি হয়ে উঠলেন ভারতের মাটিতে সফরকারী সেরা বোলিং করা কোনো বোলার।

এক হিসেবে বলা যায় দ্বিতীয় টেস্ট ম্যাচে ভারতের উইকেট কথা বলছে স্পিনারদের ভাষাতেই। উইকেটে একটা বল দ্রুততার সঙ্গে ভেতরের দিকে ঢুকছে তো পরেরটাই বাইরে বেরিয়ে যাচ্ছে। বাউন্সের তারতম্যও রয়েছে যথেষ্ট। লায়ন ৮ উইকেট নিয়ে উইকেটের সর্বোত্তম ব্যবহারই করেছেন। এছাড়াও ও’কিফ নিয়েছেন ১ উইকেট। ভারতীয় ব্যাটিং লাইনআপকে খোলসের মধ্যে ঢুকিয়ে চাপটা ভালোই তৈরি করেছেন দুই অস্ট্রেলীয় স্পিনার। সকালে অভিনব মুকুন্দকে এলবিডব্লুর ফাঁদে ফেল একটি উইকেট নিয়েছেন মিচেল স্টার্কও। জশ হ্যাজলউড উইকেট না পেলেও বোলিংটা খারাপ করেননি। ১১ ওভারে ৪২ রান দিয়েছেন তিনি।

এরপর অস্ট্রেলিয়ার হয়ে ব্যাটিংয়ে নেমেছে ডেভিড ওয়ার্নার এবং ম্যাট রেনশ,দুজনই অপরাজিত আছেন। বিনা উইকেটে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪০। ওয়ার্নার ২৩ আর রেনশ ১৫। দ্বিতীয় দিনে আগামীকাল অস্ট্রেলিয়া নিজেদের কতটা এগিয়ে নিতে পারে তাই দেখার অপেক্ষা।