Home বিনোদন ডেস্ক রাশিয়ার পর মালয়েশিয়ায়ও স্থগিত ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’

রাশিয়ার পর মালয়েশিয়ায়ও স্থগিত ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’

কিছুদিন আগেই রাশিয়ায় ডিজনির ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ ছবিটির মুক্তি স্থগিত করা হয়। এবার রাশিয়ার পর একই কারনে ছবিটির মুক্তি স্থগিত করলো আরেকটি দেশ মালয়েশিয়া। জানা যায় ডিজনির “বিউটি অ্যান্ড দ্য বিস্ট” ছবিটিতে বেশ কিছু

সমকামী মূহুর্তের দৃশ্য রয়েছে আর তা অপ্রাপ্তবয়স্কদের উপর বিরুপ প্রভাব ফেলতে পারে বলেই মালয়েশিয়ার সেন্সরবোর্ড এবং সরকার সেখানে এই ছবিটির মুক্তি স্থগিত করে বলে জানা গেছে।

এছাড়াও জানা গেছে ডিজনির এই কাল্পনিক কাহিনী অবলম্বনে নির্মিত ছবিতে লেফু নামের একটি চরিত্রকে সমকামী হিসেবে দেখানো হয়েছে। মালয়েশিয়ায় গত বৃহষ্পতিবার ছবিটি মুক্তির জন্য জমা দেয়া হয়,কিন্তু মঙ্গলবার সেদেশের সেন্সরবোর্ড ছবিটির মুক্তি অনুমোদন করলেও ‘বিশেষ সমকামী মুহুর্ত’টি বাদ দেওয়ার শর্ত দেয়। এছাড়াও দেশটিতে সমকামিতা এখনো আইনের আওতায় রয়েছে আর আইন দ্বারা শাস্তিযোগ্যও। এছাড়াও ১৬ মার্চ রাশিয়ায় মুক্তি দেবার কথা থাকলেও মুক্তির দু’সপ্তাহ আগে সেখানেও ছবিটির মুক্তি স্থগিত করা হয়।
কিন্তু ডিজনির ‘বিউটি অ্যান্ড দ্য বিস্ট’ ছবিটির মুক্তি স্থগিত করা সম্পর্কে মালয়েশিয়ার পর্যটন মন্ত্রী বলেছেন, ছবিটি নিষিদ্ধ করাটা হাস্যকর।