Home আন্তর্জাতিক সংবাদ জয়ের মধ্যে দিয়েই শেষ হলো টাইগারদের শততম টেস্ট

জয়ের মধ্যে দিয়েই শেষ হলো টাইগারদের শততম টেস্ট

ম্যাচটি ছিলো টাইগারদের শততম টেস্ট আর শ্রীলংকার মাটিতে শ্রীলংকার বিপক্ষে এরকম ঐতিহাসিক জয়টাও অনেক বড় ব্যাপার। যাই হোক জয়ের মধ্যে দিয়েই শেষ হলো টাইগারদের শততম টেস্ট। আর তার সাথে টেস্টে শ্রীলংকার মতো বড় দলটিকে এই প্রথম হারানোর স্বাদ পেলো টাইগাররা।

আমরা দেখেছি যে বেশির ভাগ সময়ই বিদেশের মাটিতে বাংলাদেশের জয়ের হার খুব কম হয় আর ম্যাচ যেতা সম্ভব না হলেও বাংলাদেশ দল জয়সূচক রান করেই হেরে যায়। এবারের শততম টেস্ট ম্যাচটি ঘিরে সবার মনেই উৎকণ্ঠা ছিলো। বাংলাদেশ দলের হয়ে তামিম ইকবালের অনবদ্য ৮২ রান দেখেই আর শ্রীলংকাকে চার উইকেটে হারিয়ে পি সারা ওভাল মাঠে উল্লাসে ফেটে পড়ে বাংলাদেশের খেলোয়াড়, কর্মকর্তা ও সমর্থকরা। আজকের ম্যাচ সেরার পুরস্কারটাও যায় তামিম ইকবালের হাতে আর অলরাউন্ডার সাকিব আল হাসান সিরিজ সেরার পুরষ্কারে মনোনীত হয়েছেন।

শ্রীলংকা প্রথম ইনিংসে ৩৩৮ ও দ্বিতীয় ইনিংসে ৩১৯ রান করে। জবাবে বাংলাদেশ প্রথম ইনিংসে সাকিব আল হাসানের শতরানের সুবাদে ৪৬৭ রান করে। আর দ্বিতীয় ইনিংসে ১৯১ রানে জয়ের টার্গেট নিয়ে খেলতে নেমে ৬ উইকেটের বিনিময়ে ম্যাচ জিতে এবং একই সাথে জিতে নেয় বাংলাদেশের শততম টেস্ট। শ্রীলংকা শেষ দিনে আজ সকালে দুই উইকেট হাতে রেখে এগিয়ে ছিলো ১৩৯ রানে। সেখান থেকে শুরু করে অল আউট হওয়া পর্যন্ত ১৯১ রানে টার্গেট ছুঁড়ে দেয় শ্রীলংকা।

আর সেই জবাবে বাংলাদেশের হয়ে ব্যাটিং নামেন ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার আর তারা ভালোই খেলছিলেন। কিন্তু ২২ রানে সৌম্য আউট হয়ে যায় এরপরে ইমরুল কায়েসও আউট হয়ে গেলে দর্শকমহলেও দেখা যায় শঙ্কার ছায়া।এরপরেই সাব্বির রহমান এসে তামিমের সাথে জুটি বাধে আর তাতেই শঙ্কা কিছুটা কাটে।

সাব্বির ২৪১ আর সাকিব ১৬২ রান করেই আউট হয়ে যায়। এরপর আবারও বাংলাদেশ দলে দেখা দেয় অন্ধকার কিন্তু না এরপরেই মুশফিকুর রহিম ও মোসাদ্দেক হোসেন নামেন আর বেশ ভালোই খেলেন দুজনেই আর জয়ের খুব কাছে থাকা অবস্থায় আউট হয়ে পরে মোসাদ্দেক হোসেন আর তখন টাইগারদের মাত্র ২ রান দরকার জয়ের জন্য। আর এরপরেই সেই রান আসে মেহেদি হাসান মিরাজের ব্যাট থেকেই।