Home বিজ্ঞান ও টেক আসুস জেনফোন-৩এস ম্যাক্স নতুন মডেল

আসুস জেনফোন-৩এস ম্যাক্স নতুন মডেল

তাইওয়ান ভিত্তিক একটি ব্যবসাসফল ও জনপ্রিয় প্রযুক্তি প্রতিষ্ঠান আসুস। এবার জেনফোন সিরিজের আরেকটি নতুন মডেল বাজারে আনছে আসুস। জানাযাচ্ছে, এই নতুন সিরিজের ফোন ব্যবহারকারীদের পছন্দের পারফরমেন্স দিয়ে আসছে । তাই আসুস জেনফোন ৩এস ম্যাক্স নিয়েও দারুণ আশাবাদী সবাই।

প্রথমত, খুব শিগগিরই ভারত-ভিত্তিক বাজারে ছাড়া হবে ফোনটি। আপাতত এ ফোনের দাম সম্পর্কে কোনো ধারণা দেওয়া হয়নি।

এবারও ক্রেতার চাহিদা মেটানো নিয়ে স্পেসিফিকেশন ও ডিজাইনের দিক থেকে নিশ্চিত নির্মাতা। কারন হিসেবে নতুন এই ফোনটিতে রয়েছে আকর্ষণীয় অ্যালুমিনিয়ামের দেহ এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে এতে। সামনের দিকে দেওয়া হোমবাটন স্ক্যানারের কাজ সারবে।

জেনফোন ৩এস ম্যাক্স চলবে সর্বসাম্প্রতিক অ্যান্ড্রয়েড নুগেট ৭.০ অপারেটিং সিস্টেমে। সঙ্গে থাকছে জেনইউআই ৩.০ ইন্টারফেস। মাল্টি-উইন্ডো মোড, জেনমোশন টাচ জেশ্চার, ব্লুলাইট ফিল্টার এবং গেমজেনির বাড়তি সুবিধা তো রয়েছেই।

৫.২ ইঞ্চি এইচডি পর্দা রয়েছে। ১.৫ গিগাহার্টজের মিডিয়াটেক এমটি৬৭৫০ অক্টা-কোর প্রসেসর দেওয়া হয়েছে। এতে গতি দেবে ৩ জিবি র‍্যাম। অভ্যন্তরে মিলবে ৩২ জিবি স্টোরেজ। মাইক্রোএসডি কার্ড স্লট দেওয়া হয়েছে। স্টোরেজ বৃদ্ধি করা যাবে ২ টেরাবাইট পর্যন্ত।

পেছনে থাকছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। ডুয়াল এলইডি রিয়েল-টোন ফ্ল্যাশ রয়েছে এতে। এই ক্যামেরায় ৫পি লার্জেন লেন্সও দেওয়া হয়েছে। সেলফির জন্য ৮ মেগাপিক্সেল ক্যামেরা রয়েছে সামনে। ডুয়াল সিম ব্যবহার করা যাবে।