Home খেলার খবর তামিমের ব্যাটের ঝড়ে টাইগারদের রানের বড় সংগ্রহ

তামিমের ব্যাটের ঝড়ে টাইগারদের রানের বড় সংগ্রহ

রনগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম ওয়ানডে হচ্ছে আজকে। শুরুতেই টস জিতে শ্রীলঙ্কা,বেছে নেয় ফিল্ডিং আর বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠায়। কিন্তু অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানিয়েছেন,টস জিতলে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিতেন তিনিও।

অসাধারন ব্যাটিং করেছে টাইগাররা আর তামিম ইকবালের ব্যাটের ঝড়ে টাইগারদের রানের সংগ্রহ হয় বড়। তামিম ইকবাল ১২৭ রানের অসাধারণ এক ইনিংস খেলেছেন আর উড়িয়ে মেরে লংঅনে ধরা পড়লেন তিনি। এই ম্যাচের মাধ্যমেই বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান করেছেন তামিম ইকবাল, তিনি ১৫ চার ও ১ ছক্কায় ১৪২ বলে ১২৭।

ম্যাচের শুরুতেই সৌম্য সরকারের বিদায়, মাত্র ১৩ বলে দুটি চারে ১৩ রান করে সৌম্য ফিরে যান বাঁহাতি এই ব্যাটসম্যান। সুরঙ্গা লাকমলের দেরিতে সুইং করে বেরিয়ে যাওয়া বল ফ্লিক করতে চেয়েছিলেন পারেননি, ব্যাটের কানায় লাগা ক্যাচ সহজেই গ্লাভসে নেন দিনেশ চান্দিমাল। এরপরেই আসেন সাব্বির,রহমান দ্বিতীয় জুটিতে ছুটছিলেন তামিম ও সাব্বির। ৫৪ রনে ফিরেন সাব্বির। তামিমের সঙ্গে জুটি ছিল ৯০ রানের। ২১.৩ ওভারে বাংলাদেশের রান তখন ২ উইকেটে ১১৯।
আজকের ম্যাচে মুশফিকুর রহিম এলেন আর গেলেন মানে তিনি মাত্র ১ রানেই ফিরে গেলেন।

এরপরেই সাকিবের ব্যাটের ঝড়ে আবারও এগোতে থাকে টাইগাররা,৭১ বলে ৭২ রানের অসাধারন ইনিংস করে ধরা পড়লেন সান্দাকানের হাতে। এরপরেই আসেন মোসাদ্দেক তিনি মাত্র ৯বলেই ২৪ রান করে টিকে থাকেন আর তার সাথে জুটি হিসেবে ছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ তিনি করেন ৭ বলে ১৩ রান। সব মিলিয়ে বাংলাদেশের সংগ্রহ ৩২৪ রান ৫০ অভার।

শেষ আপডেট অনুযায়ী, শ্রীলঙ্কা এখন ব্যাটিং-এ এবং এখন পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ১ উইকেটে ৮ রান ৪ ওভার।